Logo
শিরোনাম :
বেনাপোলে ৪০টি সোনার বারসহ দু’যুবক আটক সীকাকুণ্ডে ট্রাকের ধাক্কায় পিকআপের ৩ আরোহী নিহত বেনাপোলে সীমান্ত থেকে ১০টি স্বর্ণের বার সহ আটক-১ নড়াইলের লাহুড়িয়া ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি গাছ কর্তনের অভিযোগ ভারতে পাচার ৫ বাংলাদেশী কিশোরকে হস্তান্তর নড়াইলে ওয়ারেন্ট ভুক্ত আসামি গ্রেফতার বাঘারপাড়ার ধলগ্রাম ইউনিয়ানের সকল স্কুল কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে শুদ্ধরুপে জাতীয় সংগীত প্রতিযোগিতা অনুষ্ঠিত প্রেসক্রিপশনের ছবি তোলায় যাবেনা বরিশালে ভন্ড ফকিরের অত্যাচারে প্রান হারালো আওলিয়াপুরের কালাম মৃধা তৃণমুল পর্যায়ের সকল মিডিয়াকে এক প্লাটফর্মে আনতে বাংলাদেশের সর্ববৃহৎ মিডিয়া ই-ডিরেক্টরি
নোটিশ :
দেশের সকল জেলা, থানা/উপজেলা/ইউনিয়ন এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে " দেশ পরিবর্তন " এ চীফ রিপোর্টার, স্টাফ রিপোর্টার ও প্রতিনিধি নিয়োগ চলছে আগ্রহী প্রার্থীরা আজি যোগাযোগ করুন bbdnewsroom89@gmail.com

বাঘারপাড়ার প্রাণের দোলা, আমি নই আমরাই সেবা সংঘ

পরিমল বিশ্বাস / ২২২ বার
আপডেটের সময় : মঙ্গলবার, ৪ ফেব্রুয়ারী, ২০২০

বাঘারপাড়া( যশোর) প্রতিনিধিঃ
‘আমি নই আমরাই সেবা সংঘ’ একটি শিক্ষামূলক ও অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন, সমাজের উন্নায়নমূলক কাজে অংশগ্রহণ করাই আমাদের মূল লক্ষ্য এই স্লোগান কে সামনে রেখে ২০১৮সালে প্রতিষ্ঠিত হয়।
পরিমল বিশ্বাস এর ঐকান্তিক প্রচেষ্টায় যশোরের বাঘারপাড়া উপজেলার রায়পুর ইউনিয়নের আজমেহেরপুর গ্রামে ২০১৮ সালে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে সৃষ্টি হয় ‘,, আমি নই আমরাই সেবা সংঘ,,নামের স্বেচ্ছাসেবক সংগঠন ।
সেই থেকে হাঁটি হাঁটি পা পা করে এগিয়ে চলেছে সংগঠনটি। একই সাথে সমাজের নানা উন্নয়ন ও জনকল্যাণমূলক কাজে অংশ নিচ্ছে সংগঠনের স্বেচ্ছাসেবী সদস্যরা।
একের পর এক জনকল্যাণ ও শিক্ষামূলক কাজ করে মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছে সংগঠনটি। উল্লেখযোগ্য কার্যক্রম হলো-
* প্রতিবছর রমজান মাসে ধর্মপ্রাণ বয়সকো মুসলিমদের মাঝে জায়নামাজ  বিতারণ
* শীতার্ত  মানুষের মাঝে শীতবস্ত্র  বিতারন করা
* বিভিন্ন দিবস উৎযাপন করা
*রক্তের গ্রুপ পরীক্ষা ও  ঔষধ বিতারণ ও রক্তদানে সহয়তা করেছে।
*বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা
*ডেঙ্গু জ্বরের সচেতনতামূলক লিফলেট বিতরণ।
* বৃক্ষরোপণ অভিযান পরিচালনা করা।
* গ্রামের সার্বিক উন্নয়নে সহায়তা করা।
* শিক্ষা উপকরণ বিতারণ করা
* মাদক মুক্ত সমাজ গড়া
* অনুষ্ঠান ও জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। যা শুধু রায়পুর ইউনিয়ন নয় গোটা বাঘারপাড়ার বিভিন্ন এলাকার মানুষের মিলন মেলায় রুপ নেয়।
* এ ছাড়া অত্র ইউনিয়নে এসএসসি ও এইচএসসিতে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা ও দারিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের বই ও প্রয়োজনীয় নোট প্রদান করা হয়।
এ বিষয়ে অনেক শিক্ষার্থীরা  আমি নই আমরাই সেবা সংঘর  প্রতি জানালেন কৃতজ্ঞতা, আর অবিভাবকেরাও অনেক খুশি,,,আমি নই আমরাই সেবা সংঘের,,,প্রতি। সংগঠনের বর্তমান সভাপতি সংবাদিক পরিমল বিশ্বাস  সংগঠন নিয়ে দেখছেন নতুন স্বপ্ন। উদ্দেশ্যের কথা জানালেন এভাবে।
* নিরক্ষর মুক্ত গ্রাম গড়ে তোলা। ১৫-৬০ বছর বয়োসী নারী ও পুরুষদের মাঝে।
*একটি পূর্ণাঙ্গ লাইবেরী প্রতিষ্ঠা করা।
*দারিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের বিনামূল্যে বই প্রদান।
*সু-শিক্ষার আলোই আলোকিত হওয়ার জন্য নতুন প্রজন্মকে উৎসাহিত করা।
*নিজ সন্তানকে বিদ্যালয়মূখি করার জন্য অবিভাবকদেরকে সচেতন করা।
* দরিদ্রতা ও বেকারত্ব দূর করার লক্ষ্যো বিভিন্ন পেশায় নিয়জিত ব্যক্তিবর্গের সমন্বয়ে পেশাজীবী সংগঠন গড়ে তোলা।
*দারিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা ও প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করা।
*এলাকার শান্তি সম্প্রীতি ও সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রাখার লক্ষে গুনীজন সংবর্ধনা।
তবে এসব উন্নয়নমূলক কাজ সম্পন্ন করতে পাড়ি দিতে হয়েছে অনেক বন্ধুর পথ। সংগঠনটি শুরু হওয়ার পর থেকে বিভিন্ন বাধা বিপত্তির সম্মুখীন হতে হয়েছে। তবে থেমে থাকেনি ‘,,আমি নই আমরাই সেবা সংঘ,,র উদ্যোমী তরুণেরা।
২০১৮ সাল থেকে,, আমি নই আমরাই সেবা সংঘ,, সংগঠনটি বাঁচিয়ে রাখার জন্য কঠোর পরিশ্রম করেছেন সকল সদস্যরা মাঝে আমলাতান্ত্রিক জটিলতার কারণে সংগঠনটি প্রায় বন্ধ হওয়ার উপক্রম হয়।
তখন পরিমল বিশ্বাস  গ্রামের সবাইকে একত্রিত করে ভাঙা তরি জোড়া লাগান।  তখন বিদ্যুৎ তরফদার,সংজীত বিশ্বাস সহ আরো অনেকে সর্বসম্মতিক্রমে পূর্বের কমিটি ভেঙ্গে দিয়ে নতুন কমিটি  গঠন করা হয়
সাত সদস্য বিশিষ্ট কমিটি গঠন করে। সভাপতি পরিমল বিশ্বাস, সহ- সভাপতি বিদ্যুৎ তরফদার,সাধারন সম্পাদক সাব্বিত হোসেন,সহ- সাধারন সম্পাদক  সংজীত বিশ্বাস, অর্থ সম্পাদক সুফল বিশ্বাস, প্রবাসী ও অর্থ দাতা মামুন হোসেন,সংগঠনিক সম্পাদক সোহাগ হোসেন,সহ- সংগঠনিক সম্পাদক  দিশান্ত বিশ্বাস,সদস্য রাকিব হোসেন,তোফাজ্জেল হোসেন, ইমন হোসেন শামিম হোসেন, রাসেল হোসেন, পিকুল হোসেন, নয়ন হোসেন নাসির হায়দার,শাকিব আল- হাসান, মনজুরুল, সমীর বিশ্বাস, অমল বিশ্বাস, শুভ বিশ্বাস, অন্তর বিশ্বাস রাজীব হোসেন, টিমন বিশ্বাস কিশোর বিশ্বাস, বকতিয়ার মোল্যা প্রমূখ
গুনীজন সংবর্ধনা দেওয়া হয়। পরিমল বিশ্বাস  সভাপতি করে একটি শক্তিশালী ও স্থায়ী কমিটি করা হয়। এবং গ্রামের বয়োজ্যেষ্ঠ ও সংগঠনের  নেতৃবৃন্দকে নিয়ে একটি উপদেষ্টা কমিটি করা হয়।
,,আমি নই আমরাই সেবা সংঘ,,বর্তমান কার্যকরী কমিটির সভাপতি পরিমল বিশ্বাস  সহসভাপতি বিদ্যুৎ তরফদার, সাধারন সম্পাদক সাব্বিত হোসেন , সহ সাধারন সম্পাদক সংজীত বিশ্বাস  ক্যাশিয়ার সুফল বিশ্বাস  সাংগঠনিক সম্পাদক সোহাগ হোসেন  যুগ্মসাংগঠনিক সম্পাদক দিশান্ত বিশ্বাস
ধর্ম বিষয়ক সম্পাদকঃ মো.শাকিব আল- হাসান
সর্বোপরী,  আমি নই আমরাই সেবা সংঘের সভাপতিসহ অন্যান্য নেতৃবৃন্দ বললেন তাদের আরো উন্নয়নমূলক আরো পরিকল্পনা রয়েছে কিন্তু অর্থের অভাবে সম্ভব হচ্ছে না। তবে উপদেষ্টা ও সদস্যদের নিজেদের অর্থে একটি সেবা ফান্ড গড়ে তোলা হয়েছে। জনসেবা ও মানবকল্যাণে সুধী মহলকে এগিয়ে আসার আহ্বান জানালেন তারা।


এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com