Logo
শিরোনাম :
বেনাপোলে ৪০টি সোনার বারসহ দু’যুবক আটক সীকাকুণ্ডে ট্রাকের ধাক্কায় পিকআপের ৩ আরোহী নিহত বেনাপোলে সীমান্ত থেকে ১০টি স্বর্ণের বার সহ আটক-১ নড়াইলের লাহুড়িয়া ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি গাছ কর্তনের অভিযোগ ভারতে পাচার ৫ বাংলাদেশী কিশোরকে হস্তান্তর নড়াইলে ওয়ারেন্ট ভুক্ত আসামি গ্রেফতার বাঘারপাড়ার ধলগ্রাম ইউনিয়ানের সকল স্কুল কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে শুদ্ধরুপে জাতীয় সংগীত প্রতিযোগিতা অনুষ্ঠিত প্রেসক্রিপশনের ছবি তোলায় যাবেনা বরিশালে ভন্ড ফকিরের অত্যাচারে প্রান হারালো আওলিয়াপুরের কালাম মৃধা তৃণমুল পর্যায়ের সকল মিডিয়াকে এক প্লাটফর্মে আনতে বাংলাদেশের সর্ববৃহৎ মিডিয়া ই-ডিরেক্টরি
নোটিশ :
দেশের সকল জেলা, থানা/উপজেলা/ইউনিয়ন এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে " দেশ পরিবর্তন " এ চীফ রিপোর্টার, স্টাফ রিপোর্টার ও প্রতিনিধি নিয়োগ চলছে আগ্রহী প্রার্থীরা আজি যোগাযোগ করুন bbdnewsroom89@gmail.com

এবার বিয়ের দেনমোহর হিসেবে স্বামীর কাছে কোরআন চাইলেন স্ত্রী

রিপোর্টার / ৭৩ বার
আপডেটের সময় : সোমবার, ৩ ফেব্রুয়ারী, ২০২০

আন্তর্জাতিক ডেস্কঃ মুসলিম সমাজে বিয়েতে স্ত্রীকে দেনমোহর দেওয়া বাধ্যতামূলক। দেনমোহর হিসেবে স্বামীর কাছে যা খুশি ‌তাই চাইতে পারেন হবু স্ত্রী। সাধারণত হবু স্বামীর কাছে সোনা গয়না কিংবা টাকা পয়সা দাবি করে থাকেন হবু স্ত্রী’রা।

কিন্তু প্রচলিত প্রথা থেকে বেরিয়ে দেনমোহর হিসেবে স্বামীর কাছে এবার কোরআন, বাইবেল, গীতা, সংবিধান সহ ৮০টি বই চাইলেন হবু স্ত্রী। ঘটনাটি ঘটেছে ভারতের ১০০ শতাংশ শিক্ষিত রাজ্য হিসেবে পরিচিত কেরলে। এমন ঘটনা কেরলের বুকে ইতিহাস হয়েছে।

জানা গেছে ওই কন্যার নাম আজনা নিজাম। আজনা তাঁর স্বামীর কাছে ৮০টি বই দাবি করেন। ২৯ ডিসেম্বর তাঁদের বিয়ে হয়। কিন্তু সেদিন দেখা গেল আজনা ৮০টি বই দাবি করেন, কিন্তু তাঁর স্বামী তাঁকে মোট ১০০টি বই উপহার দেন।

আর সেই ছবি ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। সেই ছবিতে দেখা যায় আজনা তাঁর বিছানায় বসে বসে বই পড়ছে আর সামনে অসংখ্য বই। রয়েছে কোরান, বাইবেল, গীতা, সংবিধান আরও কত কী!‌ বাধা ধরা নিয়মের বাইরে গিয়ে আজনার এই দাবি অন্য মেয়েদেরকে পড়াশোনা করার ক্ষেত্রে উদবুদ্ধ করবে।


এ জাতীয় আরো সংবাদ
Theme Created By ThemesDealer.Com